গুজব বিএনপিই তৈরি করেছে : নাসিম

Looks like you've blocked notifications!
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার নীলফামারীর ডোমার উপজেলা শহরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর গুজব বিএনপিই তৈরি করেছে। কাউকে কারাগারে পাঠানো না পাঠানো সরকার বিষয় নয়, এটা আইন-আদালতের বিষয়। যেহেতু আইন-আদালত স্বাধীন তাঁরা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে, আওয়ামী লীগ সরকার নয়।

বুধবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সদ্য বিলুপ্ত বালাপাড়া-খাগড়াবাড়ি ছিটমহল পরিদর্শনে যাওয়ার সময় সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

দেশে গণতন্ত্র নেই সম্প্রতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের দেওয়া বক্তব্যের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, ‘যদি দেশে গণতন্ত্রই না থাকত তাহলে এরশাদ সাহেব কীভাবে এসব কথা বললেন। দেশে গণতন্ত্র আছে বলেই তিনি এসব কথা বলতে পারছেন। তাঁর মতো লোকের মুখে এসব কথা মানায় না।’

এরপর সড়ক পথে সাবেক ছিটমহলে যাওয়ার সময় নীলফামারীর ডোমার উপজেলা শহরের বাটারমোড় সংলগ্ন উপজেলা উপস্বাস্থ্যকেন্দ্র মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী।

পথসভায় ডোমারবাসী উপজেলা শহরে ৩০ শয্যাবিশিষ্ট একটি নতুন স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের দাবি করায় মন্ত্রী বলেন, ডোমার উপজেলায় যে স্বাস্থ্য কমপ্লেক্সটি আছে তা শহর থেকে সাত কিলোমিটার দূরে। এই সাত কিলোমিটার পথ অতিক্রম করে মানুষকে সেই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যেতে হয়। এসব মানুষের কষ্ট লাঘব করতে এবং নতুন স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মঞ্জুরুল ইসলাম, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক অতিরিক্ত সচিব মাখদুমা নার্গিস, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. অধ্যাপক দীন মোহাম্মদ নুরুল হক, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য বিরোধীদলীয় হুইপ আলহাজ শওকত চৌধুরী, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা প্রশাসক জাকির হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন খান, নীলফামারীর সিভিল সার্জন ডা. আবদুর রশিদসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।