তাজরীন গার্মেন্টসে আগুন লাগার ছয় বছর

Looks like you've blocked notifications!
তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সব শ্রমিককে অবিলম্বে ক্ষতিপূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তির দাবিতে আজ শনিবার সকালে নিহত শ্রমিকদের স্বজন ও আহতসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। ছবি : এনটিভি

আজ ২৪ নভেম্বর। ঢাকার সাভারের আশুলিয়ার তাজরীন গার্মেন্টসে আগুন লাগার ছয় বছর পূর্তি হলো। ২০১২ সালের এই দিনে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১৩ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এই ট্র্যাজেডিকে হৃদয় থেকে ভুলতে পারেনি অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবার।

নিহতদের পরিবার ভোগ করছে স্বজন হারানোর বেদনা। পঙ্গু সদস্যদের নিয়ে নিদারুণ কষ্টে আছে তাদের পরিবার।

এদিকে তাজরীন ট্র্যাজেডির ছয় বছর পূর্তি উপলক্ষে আজ শনিবার সকালে নিহত শ্রমিকদের স্বজন ও আহতসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টস কারখানার ফটকের সামনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টস সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে শ্রমিক সংগঠনগুলোর নেতাকর্মীরা তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সব শ্রমিককে অবিলম্বে ক্ষতিপূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তি দাবি করেন।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তাজরীন গার্মেন্টসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

২০১২ সালের আজকের এই দিনে তাজরীন ফ্যাশনস কারখানায় মারাত্মক অগ্নিকাণ্ডে মোট ১১৩ জন পোশাক শ্রমিক অগ্নিকাণ্ডে পুড়ে নিহত হয়। এ সময় আহত হয় আরো অনেকে।