লেবুখালীতে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ডুবোচরে ফেরি আটকা

Looks like you've blocked notifications!
লেবুখালী ফেরি ঘাট। ছবি : সংগৃহীত

পটুয়াখালী-বরিশাল পথের লেবুখালী নদীতে ৫ শতাধিক যাত্রী নিয়ে একটি ফেরি ডুবোচরে আটকা পড়ে আছে। আজ বুধবার রাত ৮টার দিকে লেবুখালী নদীর উত্তর পাশ থেকে ছেড়ে আসা ফেরিটি মাঝ নদীতে পৌঁছে ডুবোচরে আটকে যায়। দীর্ঘক্ষণ চেষ্টার পরও ফেরিটি সেখানে আটকে আছে।

বিষয়টি নিশ্চিত করে পটুয়াখালীর সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী জহিরুল ইাসলাম জানান, নদীর নাব্যতা কমে যাওয়ায় এবং ভাটার সময় প্রচণ্ড স্রোতের কারণে দীর্ঘদিন ধরে লেবুখালী ফেরি পারাপারে অচলাবস্থা চলছে। বিকল্প ফেরিগুলো অকেজো হয়ে পড়ে আছে। একমাত্র ফেরি ডুবোচরে আটকে থাকায় দুই পারে শত শত যানবাহন আটকা পড়ে আছে। রাত ১২টার পর জোয়ার এলে ফেরি ছোটার সম্ভাবনা রয়েছে।  

ওই ফেরিতে আটকেপড়া যাত্রী সাংবাদিক আবু তাহের বাপ্পা জানান, ফেরিটি কখন নাগাদ ডুবোচর থেকে ছুটবে এটা অনিশ্চিত। ফেরিতে কুয়াকাটাগামী পর্যটকবাহী সাতটি মাইক্রোবাস ও বরিশাল, পটুয়াখালী, কুয়াকাটা ও বরগুনা পথের পাঁচটি বাস রয়েছে। এ ছাড়া ফেরিতে ২০টির মতো মোটরসাইকেল ও যাত্রী সাধারণ রয়েছে।

স্থানীয় লোকজন জানান, লেবুখালী ফেরিঘাটের দুই পারে পল্টুনের জায়গা সম্প্রসারণ করে ফেরির সংখ্যা না বাড়ালে এবং নদী খনন না করলে এই রকম পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না।