রাজন হত্যায় সাক্ষ্যগ্রহণ শুরু

Looks like you've blocked notifications!

সিলেটের চাঞ্চল্যকর শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধার আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। 

এ দিন রাজনের মা লুবনা বেগম, বাবা শেখ আজিজুল আলম ও প্রথম মামলার বাদী সাময়িক বরখাস্ত হওয়া জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলামের সাক্ষ্য নেওয়ার কথা ছিল। তবে রাজনের মা অসুস্থ হয়ে যাওয়ায় আজ আদালতে সাক্ষ্য দিতে পারছেন না। অন্য একদিন তাঁর সাক্ষ্য নেওয়ার জন্য আদালতে আবেদন করা হবে বলে বাদীপক্ষের আইনজীবীরা জানিয়েছেন।    
  
আজ আদালতে বাদীপক্ষে অ্যাডভোকেট এমাদ উল্লাহ শাহীন ও অ্যাডভোকেট শওকত চৌধুরী এবং রাষ্ট্রপক্ষে  অ্যাডভোকেট মফুর আলী ও ইশতিয়াক আহমদ চৌধুরীর উপস্থিত আছেন। 

এ ছাড়া এ সময় কারাগারে থাকা ১০ আসামিকে আদালতে উপস্থিত করা হয়েছে। তাঁরা হলেন মুহিদ আলম, আলী হায়দার, তাজ উদ্দিন আহমদ বাদল, ময়না চৌকিদার, রুহুল আমিন, দুলাল আহমদ, নুর মিয়া, ফিরোজ মিয়া, আছমত উল্লাহ ও আয়াজ আলী।

এর আগে ২২ সেপ্টেম্বর আদালতে শুনানি শেষে ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। পরে বিচারক ১, ৪, ৭, ৮, ১১, ১২, ১৩ ও ১৪ অক্টোবর রাজন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেন।

গত ৭ সেপ্টেম্বর সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক সাহেদুল করিম মামলাটির বিচারিক কার্যক্রমের জন্য মহানগর জেলা ও দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে হস্তান্তর করেন। এর আগে গত ৩১ আগস্ট সৌদি আরবে আটক কামরুল ও পলাতক আসামি কামরুলের ভাই শামীম ও আরেক আসামি পাভেলকে আত্মসমর্পণ করতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেন আদালতের বিচারক।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেট নগরীর কুমারগাঁওয়ে শিশু সামিউল আলম রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার ভিডিও চিত্র ছড়িয়ে পড়লে দেশ-বিদেশে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।