কুচক্রীমহল দেশকে জঙ্গিরাষ্ট্র বানাতে চাইছে : প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিযোগ করেছেন একটি মহল পরিকল্পিতভাবে দেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর চেষ্টা চালাচ্ছে। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ষড়যন্ত্র করে কেউ রেহাই পাবে না। বাংলাদেশের অগ্রযাত্রাও থামাতে পারবে না। সব ষড়যন্ত্রকারীকে চিহ্নিত করা হবে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের ৭০তম অধিবেশনে যোগদান শেষে আজ শনিবার সকালেই লন্ডন থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পথে সিলেটে যাত্রা বিরতি করেন তিনি। সকাল ১১টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান এম এ জি ওসমানী বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে যাত্রাবিরতিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে সাংবাদিকদের এসব কথা জানান সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান।

দেশের পরিস্থিতি এখন অনেক ভালো উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিশ্ববাসীর প্রশংসা অর্জন করে নিয়েছে। দেশের এই অগ্রগতি একটি কুচক্রীমহল সহ্য করতে পারছে না। এই গোষ্ঠী পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। তারা দেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।’

প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারীদের সাবধান করে দিয়ে বলেন, এসব করে কেউ রেহাই পাবে না। পাশাপাশি তিনি এ ব্যাপারে দেশবাসী ও দলীয় নেতা-কর্মীদের আরো সতর্ক থাকার জন্যও আহ্বান জানান।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ, সংসদ সদস্য ইমরান আহমেদ, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস ও কেয়া চৌধুরী।

বিমানবন্দরে প্রায় এক ঘণ্টা অবস্থানের পর দুপুর ১২টা ৩৩ মিনিটে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করেন।

জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ২৪ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।