পৃথিবীর কোনো দেশ নির্বাচন প্রত্যাখ্যান করেনি : সিইসি

Looks like you've blocked notifications!
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কর্মকর্তা-কর্মচারীদের ‘ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে’ বক্তব্য দেন। ছবি : সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সাইবেরিয়া থেকে ইউরোপ, আমেরিকাসহ পৃথিবীর কোনো দেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান কিংবা নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে মন্তব্য করেনি। এটি ইসি সচিবালয়সহ সংশ্লিষ্ট সবার সফলতা।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ‘সফলভাবে’ একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ করায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ‘ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে’ এই মন্তব্য করেন সিইসি।

কে এম নূরুল হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচন জাতির জন্য বড় একটা কাজ। আমি বারবার বলেছি, এ নির্বাচন শুধু বাংলাদেশের জন্য নয়, এটি সারা বিশ্বের জন্য। নির্বাচন যখন সমাপ্ত হলো তারপর পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে, বিভিন্ন কমিউনিটি (সম্প্রদায়) থেকে আমাদের এই নির্বাচনের ব্যাপারে তারা কমেন্ট করেছে। তারা তাদের অভিমত ব্যক্ত করেছে। এই নির্বাচনকে তারা সফল নির্বাচন হিসেবে উল্লেখ করেছেন। কেউ প্রত্যাখ্যান করেনি। সাইবেরিয়া থেকে শুরু করে ভলগা নদীর পাড় দিয়ে, প্রশান্ত মহাসাগর হয়ে আমেরিকা, ইউরোপ সর্বত্র নির্বাচনের বার্তা আমরা পৌঁছে দিয়েছি। সেখান থেকে শীতের হাওয়ায় ঢেউয়ে ঢেউয়ে আমাদের কাছে এখানে চলে এসেছে। কী আসেনি? এসেছে?’

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। ছবি : সংগৃহীত

উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা বলেন, ‘হ্যাঁ।’

আবার উপস্থিতিদের উদ্দেশে সিইসির প্রশ্ন, ‘সেটা কেমন করে হলো? পৃথিবীর কোনো দেশ, কোনো সংস্থা নির্বাচনের বিরুদ্ধে মন্তব্য করেছে? নির্বাচন কমিশনের বিরুদ্ধে কোনো কথা বলেছে?

উপস্থিতির সম্মিলিত উত্তর, ‘না।’

তখন সিইসি বলেন, ‘কারণ, এটা আপনাদের বিজয়। এটা আপনাদের স্বার্থকতা। এটা আপনাদের সাফল্য, সকলের সাফল্য।’

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের প্রশংসা করে সিইসি নূরুল হুদা বলেন, ইলেকশন কমিশনের সুযোগ্য সচিব, দক্ষ সচিব, সিক্ত সচিব, যার দক্ষ নেতৃত্বে এত বড় একটি কর্মযজ্ঞ সম্পন্ন হলো।

এ সময় চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবও বক্তব্য দেন। তখন মঞ্চের সামনে নির্বাচন কমিশন সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।