ফরিদপুরে নির্বাচন পরবর্তী সহিংসতাস্থলে মানবাধিকার কমিশন সচিব

Looks like you've blocked notifications!
ফরিদপুর-৪ আসনে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনাস্থল পরিদর্শন করেন মানবাধিকার কমিশন সচিব হিরন্ময় বাড়ৈ। ছবি : এনটিভি

ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন ও সদরপুর) আসনে গত কয়েকদিন বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক ও নৌকার পরাজিত প্রার্থী কাজী জাফর উল্লাহর সমর্থকদের মধ্যে হামলা-পাল্টাহামলার ঘটনা ঘটে। আর এসব ঘটনায় সৃষ্ট পরিস্থিতি সরেজমিনে দেখতে এলেন মানবাধিকার কমিশনের সচিব হিরন্ময় বাড়ৈ।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের ঘাটরা গ্রাম, নাসিরাবাদা ইউনিয়নের ভদ্রকান্দা ও কালামৃধা ইউনিয়নের কালামৃধা গ্রামসহ বেশ কয়েকটি এলাকা সরেজমিনে পরিদর্শন করেন। এ সময় তাঁর সঙ্গে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. জাকির হোসেন খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম মোল্লা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ ও সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) রবিউল ইসলামসহ অন্য কর্মকর্তারা।

নির্বাচনের দিন থেকে ফরিদপুর-৪ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে পরাজিত নৌকার প্রার্থীর সমর্থকদের সংর্ঘষ অব্যাহত রয়েছে। সংঘর্ষ চলাকালে বাড়িঘর ভাঙচুর, হামলা ও লুটপাট চালানো হয়েছে। আর এখন ভয়ে বাড়ি ফিরতে পারছেন না উভয়পক্ষের অনেকে। আর বাড়িতে অনেকটা অবরুদ্ধ অবস্থায় রয়েছেন এসব পরিবারের নারী সদস্যরা। আবার কখন হামলা হয় এমন আতঙ্কে সময় পার করছেন তারা। আর এসব হামলার ঘটনায় এ পর্যন্ত দুপক্ষ থেকেই বেশ কয়েকটি মামলা করা হয়েছে থানায়।