পঞ্চগড়ে উপজেলা নির্বাচনে বিজয়ী যাঁরা

Looks like you've blocked notifications!
পঞ্চগড় সদর উপজেলায় মো. আমিরুল ইসলাম, তেঁতুলিয়ায় কাজী মাহামুদুর রহমান ডাবলু, দেবীগঞ্জে আবদুল মালেক চিশতি, আটোয়ারীতে মো. তৌহিদুল ইসলাম ও বোদা উপজেলায় অধ্যাপক ফারুক আলম টবি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন (ওপরে বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

পঞ্চম উপজেলা পরিষদের প্রথম ধাপে গতকাল রোববার পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে।

নির্বাচনে পঞ্চগড় সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৬ হাজার ৪৯৯ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ছিলেন সদর উপজেলা বিএনপির বহিষ্কৃত সভাপতি আবু দাউদ প্রধান। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১১ হাজার ২৬ ভোট। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের কাজী আল তারিক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নিলুফার ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু  বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৯ হাজার ৮৯২ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ছিলেন বিএনপি নেতা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তারুল হক মুকু। আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৮ হাজার ২৪০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে ইউসুফ আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুলতানা রাজিয়া নির্বাচিত হয়েছেন।

দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক চিশতি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩১ হাজার ৩৫৫ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাৎজ্জামান চৌধুরী জজ। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৬ হাজার ২৩২ ভোট।  ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বাবুল হোসেন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রিতু আক্তার নির্বাচিত হয়েছেন।

আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩৮ হাজার ২৬৩ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ছিলেন আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান। তিনি পেয়েছেন ২৮ হাজার ৭১৩ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিএনপির মো. শাহজাহান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রেনু একরাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বোদা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মকলেছার রহমান জিল্লু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের লক্ষ্মী রানী বর্মণ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এর আগে এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক ফারুক আলম টবি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।