দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ব‌রিশাল থেকে লঞ্চ চলাচল বন্ধ

Looks like you've blocked notifications!
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ রোববার বরিশাল নদীবন্দর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ছবি : এনটিভি

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল নদীবন্দর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান বন্দর থেকে ছেড়ে না যাওয়ার জন্য বলা হয়েছে। 

আজ রোববার সকালে বিষয়‌টি নি‌শ্চিত করেছেন ব‌রিশাল নদীবন্দরের কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।

বন্দরের এই কর্মকর্তা এনটিভি অনলাইনকে বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।’

এদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে আগামী তিন দিন (৭২ ঘণ্টা ঝড়ো হাওয়াসহ বজ্র ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধির পূর্বাভাব দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের এক বিশেষ বার্তায় বলা হয়, রোববার বেলা ১১টা থেকে পরবর্তী ১২ ঘণ্টা রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোতে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।