১২ ট্রলারে ডাকাতি, ৪০ জেলেকে অপহরণ

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

বঙ্গোপসাগরের ফেয়ার বয়া এলাকায় ১২টি মাছধরা ট্রলারে ডাকাতি হয়েছে। ডাকাতদের বেপরোয়া গুলিতে চার জেলে গুলিবিদ্ধ হয়ে সাগরে ঝাঁপ দিয়ে নিখোঁজ রয়েছেন। জলদস্যুরা কুয়াকাটার ১২ জন জেলেসহ কমপক্ষে ৪০ জন জেলেকে অপহরণ করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আলীপুর মৎস্য সমবায় সমিতির সভাপতি আনসার মোল্লা জানান, সোমবার রাত থেকে আজ মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত জলদস্যুরা সাগরে গণডাকাতি চালায়। ডাকাতরা দ্রুতগতিসম্পন্ন একটি ট্রলারে এসে সাগরে মাছধরারত জেলেদের ওপর গুলি চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে। একপর্যায়ে ১২টি ট্রলারে হামলা চালিয়ে কোটি টাকার ইলিশ মাছসহ কুয়াকাটার আবুল কোম্পানির এফবি এলমা ও সোনা মিয়ার এফবি রাসেল নামক দুটি মাছধরা ট্রলার, ইঞ্জিন ও অন্যান্য সরঞ্জামাদি নিয়ে যায়। এই সব ট্রলারে কুয়াকাটার ১২ জন জেলেসহ কমপক্ষে ৪০ জন জেলে রয়েছেন।

মহিপুর মৎস্য সমিতির সভাপতি ফজলু গাজী জানান, জলদস্যু মাস্টার বাহিনী ট্রলারে ডাকাতির নেতৃত্ব দেয়। ডাকাতদের এলোপাতাড়ি গুলিতে চারজন জেলে গুলিবিদ্ধ হয়ে সাগরে পড়ে নিখোঁজ রয়েছেন বলে জানান তিনি। তবে নিখোঁজ জেলেদের এখনো পরিচয় পাওয়া যায়নি।

কুয়াকাটা নৌপুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক সঞ্জয় মণ্ডল জানান, জেলে ও মৎস্য সমিতির নেতারা তাঁকে ট্রলারে ডাকাতির খবর জানিয়েছেন।