অবৈধ অস্ত্র কেনাবেচা, আইনজীবীসহ গ্রেপ্তার ৪

Looks like you've blocked notifications!
পটুয়াখালীতে অবৈধ অস্ত্র কেনাবেচার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়া চারজন। ছবি : এনটিভি

পটুয়াখালীতে অবৈধ অস্ত্র কেনাবেচার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গতকাল সোমবার রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আইনজীবীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি ওয়ান শুটারগান ও তিনটি গুলি, একটি পিস্তল, পিস্তলের ম্যাগাজিন ও একটি গুলি উদ্ধার করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম জানান, সোমবার রাত আনুমানিক ২টার দিকে পটুয়াখালী সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের কেরামতপুর ব্রিজসংলগ্ন এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে ডাকাত সর্দার আলমকে (৫৩) একটি ওয়ান শুটারগান, তিনটি গুলিসহ আটক করা হয়। এ সময় তাঁর সঙ্গে থাকা অপর সঙ্গীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

ওসি তারিকুল ইসলাম জানান, পরে পুলিশ আলমের স্বীকারোক্তি মোতাবেক তাঁর আউলিয়াপুরের বাড়িতে অভিযান চালিয়ে একটি পিস্তলের ম্যাগাজিন ও একটি গুলি উদ্ধার করে। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি জানান, পিস্তলটি তিনি শহরের কলাতলা এলাকার শফিকুল ইসলামের (৩০) কাছে ৫০ হাজার টাকায় বিক্রি করলেও শফিক তাঁকে মাত্র ২২ হাজার টাকা পরিশোধ করেছে। পুলিশ শফিকের বাসায় অভিযান চালিয়ে তাঁকে আটক করলে তিনি জানান, পিস্তলটি শহরের পৌরসভার মোড়সংলগ্ন অ্যাডভোকেট মাজাহারুল ইসলাম রিংকুর (৩৩) কাছে বিক্রি করেছেন।  রাতেই পুলিশ শফিককে নিয়ে রিংকুর বাসায় অভিযান চালিয়ে তাঁকে আটক করে। রিংকু পুলিশের কাছে পিস্তল কেনার সত্যতা নিশ্চিত করে সেটি শহরের আদালতপাড়ার ফরিদ উদ্দিনের কাছে জমা রেখেছেন বলে জানান। পুলিশ পরে ফরিদের বাসায় অভিযান চালিয়ে পিস্তলসহ ফরিদকে গ্রেপ্তার করে।

মাজহারুল ইসলাম রিংকু পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য ও হাইকোর্টের আইনজীবী।