দেশে কোনো বুভুক্ষু নেই : শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটি পৌরসভা চত্বরে আজ শনিবার দুপুরে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

বাংলাদেশ এখন আর কারো মুখাপেক্ষী নয়, এ দেশে কোনো বুভুক্ষু মানুষ নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, ‘বাংলাদেশের ৮৫ ভাগ মানুষ গ্রামে বাস করে, তাদের কোনো অভাব নেই, অভাব নেই অভাব নেই। তারা কেউ বলতে পারবে না একবেলা ভাত খায়। অথচ এই বাংলাদেশের মানুষ একসময় আধাবেলা, আধাপেট খেয়ে থেকেছে।’urgentPhoto

আজ শনিবার দুপুরে ঝালকাঠির নলছিটি পৌরসভা চত্বরে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

যেভাবে দক্ষিণাঞ্চলে উন্নয়ন কাজ হচ্ছে, তাতে একদিন এ অঞ্চল সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে উল্লেখ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, আজকে বিদেশি সহযোগিতা ছাড়াই বাংলাদেশ নিজস্ব অর্থায়নে শতকরা ৯০ ভাগ উন্নয়ন প্রকল্পের কাজ করছে। বিশ্বব্যাংক, এডিপি ও আইএমএফের অর্থায়ন ছাড়াই পদ্মা সেতু নির্মিত হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনা তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন বলেই। 

বাংলাদেশকে এখন আর ছোট করে দেখার কিছু নেই বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। একসময় বাংলাদেশকে অভাবী দেশ বলা হতো। কিন্তু শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর দেশের কোথাও কোনো অভাব নেই।

নলছিটি পৌরসভার মেয়র ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর প্রমুখ। 

এর আগে শিল্পমন্ত্রী নলছিটি পৌর এলাকার ছয়টি সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করেন।