সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের স্বাস্থ্য পরীক্ষা

Looks like you've blocked notifications!
বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। পুরোনো ছবি

গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দী ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আজ সোমবার গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। আদালতের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করেছে।

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক আবদুস সালাম সরকার জানান, গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার, পার্ট-১ থেকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালে আনা হয়।

হাসপাতালে আনার পর গাজীপুরের সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত চার সদস্যের একটি মেডিকেল টিম বাবরের স্বাস্থ্য পরীক্ষা করেন।

চিকিৎসকরা জানান, স্বাস্থ্য পরীক্ষাকালে জানা গেছে, লুৎফুজ্জামান বাবর সিভিয়ার এজমা ও মেরুদণ্ডে ব্যথা, পেটের পীড়া, হাইপারটেনশনসহ বিভিন্ন রোগে ভুগছেন। দুপুর প্রায় সোয়া ১টা পর্যন্ত চার সদস্যের ওই মেডিকেল বোর্ড বাবরের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করে এবং তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করার পরামর্শ দেয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১-এর জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা জানান, ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামি লুৎফুজ্জামান বাবরের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়। বাবরের পক্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

আদালতের ওই আদেশ রোববার কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। পরে আনুষ্ঠানিকতা শেষে আদালতের ওই নির্দেশের পরিপ্রেক্ষিতে আজ দুপুর সাড়ে ১২টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে লুৎফুজ্জামান বাবরকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগারে পাঠানো হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাবরের উন্নত চিকিৎসার ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান জেল সুপার।