কিশোরীর খুনিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
শরীয়তপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় মহিলা সংস্থা, মহিলাবিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ছবি : এনটিভি

শরীয়তপুরে কিশোরী সাবিনাকে (১৭) গলা কেটে হত্যার প্রতিবাদ ও খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে শরীয়তপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় মহিলা সংস্থা, মহিলাবিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী নিহত কিশোরী সাবিনার পরিবারের সদস্যরা জানান, গত ২ নভেম্বর শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরসেনসাস ইউনিয়নের চৌকিদারকান্দি গ্রামের রব গাজীর মেয়ে সাবিনাকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় একই গ্রামের কালা মিয়া চৌকিদার এ ঘটনা ঘটিয়েছেন এমন অভিযোগ সাবিনার পরিবারের।

 ঘটনার পর সাবিনার ভাই শাহজাহান গাজী বাদী হয়ে সখিপুর থানায় কালা মিয়া চৌকিদার, তাঁর মা শানু বেগম, বোনের জামাই জমির জমাদ্দার ও আলমগীরকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ জমির জমাদ্দারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। বাকি আসামিরা পলাতক রয়েছে।

মানববন্ধনে নিহত সাবিনার ভাই শাহজাহান গাজী বলেন, ‘আমার বোনের বিয়ের বয়স হয়নি,তাই বিয়ে দিতে রাজি ছিলাম না। কালা মিয়া বোনকে অনেক বিরক্ত করত। বিষয়টি আমরা এলাকার মুরব্বিদের জানাই। এতে সে ক্ষুব্ধ হয়ে আমার বোনকে খুন করেছে। মামলা করার পরও পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে পারেনি। এদিকে মামলা তুলে নেওয়ার জন্য খুনিদের আত্মীয়স্বজনরা আমাদের হুমকি দিচ্ছে।’

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল হক আকন্দ বলেন, সাবিনা হত্যার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে তাঁর পরিবারকে হুমকি দেওয়ার বিষয়টি আমার জানা নেই।