লিমন হত্যাচেষ্টার রিভিশন মামলার রায় হয়নি

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

বরিশাল র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৮-এর ছয় সদস্যের বিরুদ্ধে দায়ের করা ঝালকাঠির রাজাপুরের লিমন হোসেন হত্যাচেষ্টা মামলার রিভিশনের রায় হয়নি। আজ বৃহস্পতিবার আদালত অধিকতর শুনানির জন্য আগামী বছরের ২২ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেছেন।

লিমনের মা হেনোয়ারা বেগমের আইনজীবী আক্কাস সিকদার জানান, লিমন হোসেনকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় তাঁর মায়ের করা মামলার রিভিশন আবেদনের রায়ের দিন ধার্য ছিল আজ। কিন্তু রিভিশন মামলাটি আরো অধিকতর শুনানির জন্য আবেদন করা হয়।

ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শফিকুল করিম আবেদন মঞ্জুর করে আগামী ২২ ফেব্রুয়ারি এ মামলার অধিকতর শুনানির দিন ধার্য করে আদেশ দেন। এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আবদুল মান্নান রসুল। এ নিয়ে রিভিশন মামলাটির রায় দিতে আদালত ২১ বার তারিখ পরিবর্তন করল।

লিমনের মায়ের আইনজীবীরা জানান, ২০১১ সালের ২৩ মার্চ বিকেলে রাজাপুরের সাতুরিয়ায় নিজ বাড়ির কাছে মাঠে গরু আনতে গেলে কলেজছাত্র লিমনকে র‌্যাব ধরে নিয়ে পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে। লিমনকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে ২০১১ সালের ১০ এপ্রিল তাঁর মা হেনোয়ারা বেগম বাদী হয়ে র‌্যাবের ছয় সদস্যকে আসামি করে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে নালিশি মামলা করেন।

একই বছরের ২৬ এপ্রিল আদালতের নির্দেশে রাজাপুর থানা পুলিশ ছয় র‌্যাব সদস্যের বিরুদ্ধে মামলা করেন। রাজাপুর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল হালিম তালুকদার মামলাটি তদন্ত করে র‌্যাবের ছয় সদস্যকে অব্যাহতি দিয়ে ২০১২ সালের ১৪ আগস্ট আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

ওই বছরের ৩০ আগস্ট লিমনের মা হেনোয়ারা বেগম চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে  নারাজি আবেদন করেন। ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. শাহীদুল ইসলাম নারাজি আবেদন খারিজ করে দেন। একই বছরের ১৯ মার্চ লিমনের মা বাদী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন মামলা দায়ের করেন।