টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু

Looks like you've blocked notifications!
গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা আজ শুক্রবার থেকে শুরু হয়েছে। ছবি : এনটিভি

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা আজ শুক্রবার থেকে শুরু হয়েছে। প্রতিবছর বিশ্ব ইজতেমার শুরু হওয়ার ৪০ দিন আগে পাঁচ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। তাবলিগ জামাতের বিভিন্ন মেয়াদের চিল্লাধারী সাথিরা এই জোড় ইজতেমায় অংশ নেন।

urgentPhoto

বিশ্ব ইজতেমা সফল করার লক্ষ্যে কালেমা, নামাজ, ইমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশে মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের মুরুব্বিরা ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন। এবারের জোড় ইজতেমায় প্রায় তিন লাখ মুসল্লি শরিক হচ্ছেন বলে তাবলিগ জামাত কর্তৃপক্ষ জানিয়েছে।

২৪ নভেম্বর দুপুরে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ আয়োজন। তার পর শুরু হবে এবারের ৫১তম বিশ্ব ইজতেমার মূল পর্বের প্রস্তুতি।

স্থানাভাব ও নিরাপত্তার কথা বিবেচনা করে এবারও দুই পর্বে বিশ্ব ইজতেমার আয়োজন করছে তাবলিগ জামাত কর্তৃপক্ষ। প্রথম পর্ব আগামী ৮ জানুয়ারি শুরু হয়ে চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। চার দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব শুরু হবে ১৫ জানুয়ারি। আখেরি মোনাজাতের মাধ্যমে ১৭ জানুয়ারি শেষ হবে।

এ ছাড়া টঙ্গী ও এর আশপাশের এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায় করবেন। এই ইজতেমা সফল করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তাব্যবস্থা।