চিকিৎসা শেষে বাবর ফের কারাগারে

Looks like you've blocked notifications!
লুৎফুজ্জামান বাবর। পুরোনো ছবি

গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আজ শনিবার চিকিৎসা শেষে বিকেল ৪টার দিকে পুনরায় কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

গত সোমবার আদালতের নির্দেশে বাবরকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতাল অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করে। 

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বাবরকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঢামেক হাসপাতালে পাঠানো হয়। স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা শেষে বিকেল ৪টার দিকে তাঁকে ফের কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার ১-এ আনা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিভিন্ন মামলায় লুৎফুজ্জামান বাবর বন্দি রয়েছেন। তিনি বাইরে চিকিৎসার জন্য আবেদন করেছিলেন। সে জন্যই ব্যবস্থা নেওয়া হয়। তবে পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা ও প্রতিবেদনের জন্য তাঁকে ওই হাসপাতালে আবারও পাঠানোর প্রয়োজন হবে বলেও জানান জেল সুপার। 

শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আবদুস সালাম জানান, গত সোমবার চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তাঁর স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা ও প্রাথমিক চিকিৎসা করা হয়। তিনি মেরুদণ্ডে ব্যথা, শ্বাসকষ্ট ও পেটের পীড়ায় ভুগছেন।