গাজীপুরে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ, আহত ৩০

Looks like you've blocked notifications!
গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিমুলিয়া এলাকায় দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার। ছবি : এনটিভি

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় আজ শনিবার প্রাইভেটকার ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, আজ দুপুর আড়াইটার দিকে কালীগঞ্জের শিমুলিয়া এলাকা দিয়ে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-১৭-০৫১২) টঙ্গী যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে ভৈরবগামী বাদশা পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-১০৪৫) একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাদশা পরিবহনের বাস উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। দুটি গাড়ির ৩০ জন যাত্রী আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন ক্লিনিকে পাঠায়। দুর্ঘটনায় গুরুতর আহত পাঁচজনকে ঘটনাস্থল থেকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে ওই প্রাইভেটকারের চালকও রয়েছেন। প্রাইভেটকারের সামনের অংশ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মনিরা বেগম জানান, সড়ক দুর্ঘটনায় কমপ্লেক্সে মোট ১২ জন রোগী এসেছে। এদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার মারিয়া (১২) নামের এক শিশুর অবস্থা গুরুতর দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে গাজীপুর সদর থানার পণ্ডিত (৬৮) ও সালেমাকে (৭০) কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে। এ ছাড়া বাকি নয় রোগী চিকিৎসাসেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

আহত ব্যক্তিরা হচ্ছেন চাঁদপুর ফরিদগঞ্জের রিয়াজ উদ্দিন (২৮), আমজদ হোসেন (১৮), নজরুল ইসলাম (১৮), মাইনুদ্দিন (২৬), গাজীপুর কালীগঞ্জের ঈশ্বরপুর গ্রামের প্রকাশ (১৮), একই উপজেলার জামালপুর গ্রামের মাসুম (১৮), কুমিল্লার গোপালপুরের রহিমা (৪০), নরসিংদী সদর উপজেলার মুকুল (৩৫) ও রাইসুল (১০)। বাকিদের বিভিন্ন ক্লিনিকে পাঠিয়ে দেওয়ায় পরিচয় জানা সম্ভব হয়নি।   

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হচ্ছে।