র‌্যাবের বিরুদ্ধে গুমের চেষ্টার অভিযোগ করলেন ছাত্রলীগনেতা

Looks like you've blocked notifications!
সংবাদ সম্মেলনে রাজাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আহসান হাবীব রুবেল। ছবি : এনটিভি

ঝালকাঠিতে র‌্যাবের বিরুদ্ধে এক ছাত্রলীগনেতাকে গুমেরচেষ্টার অভিযোগ অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার সকাল ১১টায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে রাজাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আহসান হাবীব রুবেল এ অভিযোগ করেন। এ সময় ছাত্রলীগের এই নেতা আরো জানান, তাঁকে সন্ত্রাসী আখ্যা দিয়ে হয়রানি করছেন কয়েকজন র‍্যাব সদস্য।

সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল এ সময় রাজাপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে র‌্যাবকে প্রভাবিত করে তাঁকে হয়রানি করারও অভিযোগ করেন। এসব ঘটনায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সংবাদ সম্মেলনে জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. আহসান হাবীব রুবেল দাবি করেন, গত ১২ জানুয়ারি রাজাপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করার পর থেকেই আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক মো. মনিরুজ্জামান মনির ও স্থানীয় মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ষড়যন্ত্র শুরু করেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আহসান হাবীব আরো দাবি করেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনিরের ছোট ভাই মো. সাইফুজ্জামান ছাত্রলীগের এ কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় তিনি র‌্যাব দিয়ে তাঁকে হয়রানি করছেন। মনির ও লাইজুর দ্বারা প্রভাবিত হয়ে বরিশাল র‌্যাব ৮-এর উপসহকারী পরিচালক (ডিএডি) আবদুর রহিমের নেতৃত্বে র‌্যাবের একটি দল সাদা পোশাকে গত ১৯ জানুয়ারি রাজাপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে তাঁকে (ছাত্রলীগের সভাপতি) গুমের চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা তাকেঁ র‌্যাবের হাত থেকে রক্ষা করে।

এরপর র‌্যাবের হয়রানির বিষয়ে তিনি মানবাধিকার কমিশনে নিরাপত্তা চেয়ে আবেদন করেন। কমিশনের মাধ্যমে তিনি জানতে পারেন, র‌্যাব তাঁকে সন্ত্রাসীর তালিকায় অন্তর্ভুক্ত করে কমিশনের কাছে চিঠি পাঠায়। এসব কারণে তিনি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে তিনি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসান উপস্থিত ছিলেন। তবে বরিশাল র‌্যাব ৮-এর উপসহকারী পরিচালক (ডিএডি) আবদুর রহিম বদলি হয়ে অন্যত্র চলে যাওয়ায় এ বিষয়ে তাঁর মতামত জানা যায়নি।