ঋণ খেলাপির অভিযোগ, আরেকজনকে মনোনয়ন দিল আওয়ামী লীগ

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

শরীয়তপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয়ভাবে মনোনীত ব্যক্তিকে পরিবর্তন করেছে আওয়ামী লীগ। সংগঠনের জেলা শাখার সদস্য ফারুক আহমেদ তালুকদারকে নতুন করে মনোনয়নপত্র দিয়েছে ক্ষমতাসীন দলটি। ঋণ খেলাপির দায়ে অভিযুক্ত দলীয় মনোনয়নপত্র পাওয়া রফিকুল ইসলাম কোতোয়ালের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নেতা-কর্মীরা জানিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কাছে নতুন মনোনয়নপত্র জমা দেন দলটির জেলার সাধারণ সম্পাদক অনল কুমার দে। তবে দলীয় প্রতীক দেওয়ার ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এদিন বেলা ২টার দিকে রিটার্নিং কর্মকর্তার কাছে ফারুক আহমেদ তালুকদারের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সই করা একটি চিঠি ও দলীয় মনোনয়নের চূড়ান্ত ফরম জমা দেন। প্রাথমিক পর্যায়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক রফিকুল ইসলাম কোতোয়ালকে মনোনয়নপত্র দেয় আওয়ামী লীগ। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে ঢাকার কারওয়ানবাজার শাখার জনতা ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করেন রফিকুল ইসলাম কোতোয়াল। আগামী ১০ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় আপিলের শুনানি হওয়ার কথা রয়েছে। তবে তার আগেই ফারুক আহমেদ তালুকদারকে দলীয় প্রার্থী নির্ধারণ করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ নেতা অনল কুমার দে বলেন, দলীয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় দলীয়প্রধান শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ফারুক আহমেদের জন্য নৌকা প্রতীক চেয়ে প্রতীক বরাদ্দের আবেদন করেছে স্থানীয় আওয়ামী লীগ।

শরীয়তপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘দলীয়প্রধানের সই করা একটি চিঠি ও দলীয় মনোনয়নের চূড়ান্ত ফরম আমরা পেয়েছি। তাঁকে দলীয় প্রতীক দেওয়া যাবে কি না বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’