বান্দরবানে বিএনপির কর্মীদের গ্রেপ্তারের হুমকির অভিযোগ

Looks like you've blocked notifications!
বান্দরবান পৌরসভা নির্বাচনে বিএনপির দলীয় মেয়র পদপ্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ জাবেদ রেজা। ছবি : এনটিভি

বান্দরবান পৌরসভা নির্বাচনে বিএনপিদলীয় মেয়র পদপ্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা অভিযোগ করেছেন, প্রচারে অংশ নেওয়া বিএনপির কর্মীদের গ্রেপ্তারের হুমকি দেওয়া হচ্ছে।

আজ সোমবার জেলা শহরের মেম্বারপাড়ায় নিজের নির্বাচনী ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জাবেদ রেজা। তিনি এ পৌরসভার বর্তমান মেয়র।

মেয়র মোহাম্মদ জাবেদ রেজা বলেন, ‘বিএনপির কর্মীদের গ্রেপ্তারের তালিকা তৈরির গুঞ্জন ছড়িয়ে দেওয়া হয়েছে ওয়ার্ডগুলোতে। গুঞ্জনের কারণে কর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।’ তিনি আরো বলেন, ‘আপাতত নির্বাচনে ভোটগ্রহণের কোনো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে না। প্রচারের সময় কোথাও বাধার মুখোমুখি হইনি। তবে গুঞ্জনের কারণে নির্বাচনের আগ মুহূর্তের পরিস্থিতি কেমন হবে এ নিয়ে যথেষ্ট শঙ্কা আছে।’

মেয়র জাবেদ রেজা বলেন, ‘পৌরসভায় অভিজ্ঞ কোনো কর্মচারী নেই। তারপরও চেষ্টা করেছি সাধ্যমতো উন্নয়ন এবং পৌরবাসীকে প্রয়োজনীয় সেবা দিতে। কাজের ক্ষেত্রে ভুলত্রুটি  এবং কিছুটা অনিয়ম হতে পারে। কিন্তু কোনো ধরনের দুর্নীতি করা হয়নি। উড়ো চিঠিতে অনিয়ম, দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে, সেগুলো মোটেও সত্য নয়।’

মেয়র আরো বলেন, ‘পানির সংকট হচ্ছে বান্দরবান পৌরবাসীর প্রধান সমস্যা। কিন্তু ইচ্ছে থাকা সত্ত্বেও পানির সমস্যা নিরসন করা সম্ভব হয়ে উঠেনি। কারণ পৌর পানি সরবরাহ বিভাগটি পার্বত্য জেলা পরিষদের অধীনস্ত। মন্ত্রণালয়ে একাধিকবার লেখালেখির পরও বিভাগটি পৌরসভায় হস্তান্তর করেনি।

এ সময় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।