মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

Looks like you've blocked notifications!

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কচুয়া আহমদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ আজাদ হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে প্রতিষ্ঠানের ১৮ লাখ ২১ হাজার ১৭৪ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

গত তিন বছরে আজাদ হোসেন ভূঁইয়া ভুয়া বিল-ভাউচার, প্রতিষ্ঠান ও শিক্ষকদের কল্যাণ ট্রাস্টের টাকা উত্তোলন, গোপনে প্রতিষ্ঠানের সম্পত্তি বিক্রি, দোকান ভাড়া, পুকুর ইজারাসহ বিভিন্ন খাতের এ টাকা আত্মসাৎ করেন। এ নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছে মাদ্রাসা পরিচালনা কমিটির লোকজন।

এদিকে অধ্যক্ষের অনিয়ম ও দুর্নীতির ঘটনায় আজ শনিবার মাদ্রাসা পরিচালনা কমিটি এক সভা করেছে। সেখানে উপস্থাপিত অভিযোগ তদন্তের জন্য কৃষি ব্যাংকের রামগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক ফয়েজ আহম্মদ ভূঁইয়াকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওই মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আ ক ম রুহুল আমিন এ কমিটি গঠন করেন।

লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার কচুয়া আহমদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে ২০০৩ সালের ২০ অক্টোবর আজাদ হোসেন ভূঁইয়া যোগ দেন। এর পর থেকে তিনি বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। নিজের ইচ্ছামতো ভুয়া বিল-ভাউচার, ভুয়া স্বাক্ষর, প্রতিষ্ঠান ও শিক্ষকদের কল্যাণ ট্রাস্টের টাকা উত্তোলন, গোপনে সম্পত্তি বিক্রি, বন্ধকির টাকা, দোকান ভাড়া, পুকুর ইজারার টাকা, শিক্ষার্থীদের উপবৃত্তির ভর্তুকির টাকাসহ বিভিন্ন খাতের ১৮ লাখ ২১ হাজার ১৭৪ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

মাদ্রাসার অধ্যক্ষ আজাদ হোসেন ভূঁইয়া অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আগের কমিটি থাকাকালে এসব বিল-ভাউচার অনুমোদন দিয়েছিল। নতুন কমিটি দায়িত্বে এসে অনুমোদন দেওয়া বিলের বিষয়ে আপত্তি তুলছে। সঠিক হিসাব দিতে আমি সভাপতির কাছে তিন মাসের সময় চেয়েছি।’

এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আ ক ম রুহুল আমিন বলেন, অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত করতে একটি কমিটি করা হয়েছে। তদন্তে দুর্নীতি প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।