ব্রিজের ‘ইট আনতে গিয়ে’ মাটিচাপায় নিহত ৩

Looks like you've blocked notifications!

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় একটি ভেঙে ফেলা কালভার্টের ‘ইট সংগ্রহ করতে গিয়ে’ মাটিচাপায় তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো তিনজন।

আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাদুল্যাপুর-গাইবান্ধা সড়কে উপজেলার জয়েনপুর-মন্দুয়ার গ্রামের নংকেরশ্বর এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আরো জানান, ‘ইট নিতে ১২ থেকে ১৫ জন এসেছিলেন বলে জানা গেছে। এখন পর্যন্ত তিনটি মরদেহ উদ্ধার করা হয়েছে। মাটির নিচে আরো কেউ আছে কি না, সে জন্য উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।’

নিহতরা হলেন উপজেলার বনগ্রাম ইউনিয়নের জয়েনপুর গ্রামের মোল্লার ছেলে আবদুস সাত্তার (৫৫), একই ইউনিয়নের নূর আলমের মেয়ে কাকলী (৩০) ও আবিসান মিয়ার ছেলে কুদ্দুস (৩০)।

গুরুতর আহতদের মধ্যে আরফি মিয়া (১৫), সেলিনা বেগম (৪০) ও মিনারা বেগমকে (২৫) সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি গাইবান্ধা-সাদুল্যাপুর পাকা সড়ক প্রস্তুতকরণ ও নংকেরশ্বর এলাকার পুরাতন কালভার্টটি ভেঙে নতুন কালভার্ট নির্মাণকাজ শুরু হয়। সে জন্য পুরাতন কালভার্টটি ভেঙে ফেলা হয়েছে। ভেঙে ফেলা কালভার্টের দুইধারের মাটির নিচে কিছু পুরাতন ইট ছিল।

সন্ধ্যার দিকে জয়েনপুর ও মন্দুয়ার গ্রামের ১২ থেকে ১৫ জন নারী-পুরুষ ইট আনার জন্য কালভার্টের নিচে যান। এ সময় তারা ইট টেনে খুলে ফেলার সময় হঠাৎ করে কালভার্টের পূর্ব পাশের মাটি ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত ও তিনজন আহত হন।