পটুয়াখালীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরে হামলা, আহত ৭

Looks like you've blocked notifications!
কলাপাড়া উপজেলা বিএনপি কার্যালয়ে আজ মঙ্গলবার দুপুরে এক জরুরি সভায় হামলার বিষয় নিয়ে কথা বলছেন আলতাফ হোসেন চৌধুরী। সঙ্গে রয়েছেন উপজেলা বিএনপির সভাপতি এ বি এম মোশাররফ হোসেন। ছবি : এনটিভি

পটুয়াখালীর কলাপাড়ায় নির্বাচনী প্রচার চালানোর সময় বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর গাড়িবহরে হামলা চালানো হয়েছে। এতে আলতাফ হোসেন চৌধুরীর স্ত্রী সুরাইয়া আখতার চৌধুরী, দুজন সাংবাদিকসহ অন্তত সাতজন আহত হয়েছেন।

আজ সোমবার সকালে কলাপাড়ার রহমতপুর এলাকায় এ ঘটনা ঘটে।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন জানান, সকাল ১০টার দিকে পটুয়াখালী থেকে ছয়টি মাইক্রোবাসে সাংবাদিকসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে কলাপাড়া পৌঁছান আলতাফ হোসেন চৌধুরী। তিনি কলাপাড়া পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী হাজি হুমায়ুন শিকদারের পক্ষে প্রচার চালাতে যান। তাঁদের গাড়িবহরটি রহমতপুর এলাকায় গেলে কিছু দুর্বৃত্ত লাঠিসোটা ও ইট-পাটকেল দিয়ে হামলা চালায়।

মনির হোসেন আরো জানান, হামলায় সুরাইয়া আখতার চৌধুরী, যমুনা টেলিভিশনের পটুয়াখালী প্রতিনিধি জাকারিয়া হৃদয় ও বৈশাখী টেলিভিশনের সাংবাদিক আরিফুর রহমান আহত হন। এ ছাড়া জাকারিয়ার ক্যামেরাও ছিনিয়ে নেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আলতাফ হোসেন চৌধুরী অভিযোগ করে জানান, আওয়ামী লীগের কর্মীরা তাঁদের ওপর এ হামলা চালিয়েছে। সার্বিক পরিস্থিতি নিয়ে স্থানীয় বিএনপির দলীয় কার্যালয়ে জরুরি সভা করছেন তিনি। তবে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে সাক্ষাৎ শেষে কুয়াকাটায় নির্বাচনী প্রচারে অংশ নিতে রওনা হবেন বলেও জানান বিএনপির এই নেতা।

হামলার ঘটনা অস্বীকার করেছে আওয়ামী লীগ। তাদের সমর্থিত মেয়র প্রার্থী বিপুল হাওলাদার দাবি করেন, বিএনপির দীর্ঘদিনের চলমান কোন্দলের জেরে তাদের দলীয় কর্মীরাই গাড়িবহরে হামলা চালিয়েছে।

কলাপাড়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও জাহাঙ্গীর আলম জানান, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।