ময়মনসিংহে বিএনপি নেতা নজমুল হুদা আর নেই

Looks like you've blocked notifications!
বিএনপির সাবেক এমপি আইনজীবী এ এফ এ নজমুল হুদা । ছবি : এনটিভি

ময়মনসিংহের গৌরীপুর থেকে তিনবার নির্বাচিত বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি), প্রখ্যাত আইনজীবী এ এফ এ নজমুল হুদা (৮২) আর নেই। তিনি গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহের কাচিঝুলিতে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে নজমুল হুদা স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে ও বন্ধুবান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বৃহস্পতিবার সকালে প্রথমে আঞ্জুমানে ঈদগাহ মাঠে, পরে আদালত প্রাঙ্গণে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে  গৌরীপুর স্টেডিয়ামে তৃতীয় জানাজা শেষে বাদ আছর নিজ গ্রাম মুলাকান্দিতে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

দুপুরে আদালতপাড়ায় জেলা আইনজীবী সমিতির নেতারা তাঁর প্রতি ফুলেল শ্রদ্ধা জানান। জেলা আইনজীবী সমিতি আজ থেকে সাতদিনব্যাপী শোক পালনের ঘোষণা দেওয়া হয়েছে। নজমুল হুদার জানাজায় জেলা পরিষদ প্রশাসক জহিরুল হক খোকা, সাবেক সংসদ সদস্য (এমপি) শাহ শহীদ সারোয়ার, ফুলবাড়ীয়া উপজেলা চেয়ারম্যান আজিজুর রহমান, ওয়াজেদুল ইসলাম, মো. আনোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক মো. নুরুল হক, জ্যেষ্ঠ আইনজীবী এম জুবেদ আলী, এ এইচ এম খালেকুজ্জামান, আনিসুর রহমানসহ বিভিন্ন ব্যক্তি অংশগ্রহণ করেন।

নজমুল ময়মনসিংহ আইন কলেজের সাবেক অধ্যক্ষ, জেলা উন্নয়ন সমন্বয়কারী, ময়মনসিংহ আইনজীবী সমিতির তিনবার করে সাধারণ সম্পাদক ও নির্বাচিত সভাপতি, উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি এবং জীবনের শেষদিন পর্যন্ত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ছিলেন ।