চিরশয্যায় সিরাজুল আকবর

Looks like you've blocked notifications!
মাগুরায় নোমানী ময়দানে আজ বুধবার রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সংসদ সদস্য সিরাজুল আকবরের জানাজা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, মাগুরা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ডা. সিরাজুল আকবরকে পৌর কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে আজ বুধবার বেলা ১১টায় শহরের নোমানী ময়দানে মরহুমের চতুর্থ জানাজা হয়।

আজ সকাল ১০টায় ঢাকা থেকে বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে সিরাজুল আকবরের মরদেহ মাগুরা স্টেডিয়ামে আনা হয়। সেখান থেকে মরদেহ নোমানী ময়দানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার। পরে জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডুসহ শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান তাঁর কফিনে শ্রদ্ধা জানায়।

জানাজায় সংসদ সদস্য বি এম মোজাম্মেল হক, জেলা প্রশাসক, পুলিশ সুপার, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২  সাইফুজ্জামান শিখরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ১০ হাজারের বেশি মানুষ অংশ নেন। দুপুর সোয়া ১২টায় সিরাজুল আকবরকে মাগুরা পৌর কবরস্থানে দাফন করা হয়।

সোমবার সন্ধ্যায় মাগুরা থেকে ঢাকার গাবতলী এলাকায় আসার পর হৃদরোগে আক্রান্ত হন সিরাজুল আকবর। সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়ার পর তাঁর মৃত্যু হয়। মঙ্গলবার সংসদ ভবনসহ ঢাকায় তিন দফা সিরাজুল আকবের জানাজা হয়। 

গত রোববার ত্রিবার্ষিক সম্মেলনে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সিরাজুল আকবর। তিনি মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং দ্বিতীয়বারের মতো তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন। তাঁর মৃত্যুতে জেলা বিএনপির সভাপতি কবির মুরাদ ও সাধারণ সম্পাদক আলী আহমেদ এক বিবৃতিতে শোক জানিয়েছেন।