চট্টগ্রামে চতুর্থ দিনেও কাজ করেননি চিকিৎসকরা

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রাম শাখার নেতারা। ছবি : এনটিভি

তিন চিকিৎসকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করার দাবিতে চতুর্থ দিনের মতো ধর্মঘট পালন করলেন চট্টগ্রামের চিকিৎসকরা। মামলা প্রত্যাহারসহ সম্মানজনক অবস্থা ফিরে না এলে কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখা।

আজ শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএমএর চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক মো. শরীফ। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি মুজিবুল হক খান।

সংবাদ সম্মেলনে বক্তারা দাবি করেন, চিকিৎসক মাহবুবুল আলম, শামীমা সিদ্দিকী রোজী ও রানা চৌধুরীর বিরুদ্ধে যে দুটি মামলা হয়েছে তা সাজানো। অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন চিকিৎসক নেতারা।

এদিকে কর্মসূচির অংশ হিসেবে সকালে চট্টগ্রামে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে বিএমএ ও বেসরকারি হাসপাতালগুলো। এ ছাড়া চারদিন ধরে নগরীর বেসরকারি হাসপাতাল ও রোগনির্ণয় কেন্দ্রের সেবার কাজ ও চিকিৎসাব্যবস্থা অচল হয়ে যাওয়ায় দুর্ভোগ বেড়েছে রোগীদের।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শহিদুল গনি বলেছেন, ‘বেসরকারি হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধ থাকায় রোগীর চাপ মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ।’