কমলছড়িমুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা আজ শুক্রবার সকাল ১০টায় বেলুন ও কবুতর উড়িয়ে কমলছড়িমুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন। ছবি : এনটিভি

খাগড়াছড়ির কমলছড়িমুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে পাহাড়ি জনপদের প্রাচীন এ বিদ্যালয়ে আজ শুক্রবার আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী মেলার আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে বেলুন ও কবুতর উড়িয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

দিনটি উপলক্ষে স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন কমলছড়িমুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কীর্তিময় চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান চাইথো অং মারমা, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. সুধীন কুমার চাকমা, সহকারী পুলিশ সুপার সারোয়ার আলমসহ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা।

আলোচনায় বক্তারা শতবর্ষী এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাথমিক স্তর পাস করা অনেক ছাত্রছাত্রী এখন শিক্ষক, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, রাষ্ট্রদূতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দেশে এবং বিদেশে কাজ করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করেছেন বলে মন্তব্য করেন। বক্তারা প্রত্যন্ত এ বিদ্যালয়ের জ্ঞানের আলোয় ওই এলাকার আরো শিক্ষার্থী আলোকিত হবে - এই প্রত্যাশা করেন।