শ্রীবরদীতে বাঘ আতঙ্ক, বন বিভাগের অভিযান

Looks like you've blocked notifications!
শেরপুরের শ্রীবরদীর ভায়াডাঙ্গা ইউনিয়নের বালুর চর এলাকার একটি ভুট্টাক্ষেতে বাঘের পায়ের ছাপ। ছবি : এনটিভি

বাঘ ধরতে শেরপুরের শ্রীবরদী উপজেলার বালুর চর এলাকায় শুরু হয়েছে বন বিভাগের অভিযান। কয়েকদিন ধরে বালুর চর এলাকার মানুষ বাঘ আতঙ্কে রাতে ঘর ছেড়ে বের হচ্ছেন না।

গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে আসা বন বিভাগের লোকজন নিশ্চিত হয়েছেন এলাকায় বাঘ রয়েছে। যার ফলে আজ শুক্রবার সকাল ১০টার দিকে ড. আবু সাঈদের নেতৃত্বে ঢাকা থেকে বন বিভাগের একটি দল বাঘ ধরতে অভিযান শুরু করেছেন। এদিকে বাঘ ধরা হবে এমন খবরে এলাকায় জড়ো হয়েছেন শত শত লোক।

শ্রীবরদীর ভায়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু শামা কবির জানান, তাঁর ইউনিয়নের বালুর চরের জনৈক জাকির হোসেন তাঁর সাত একর জমিতে ভুট্টা চাষ করেন। গত কয়েকদিন ধরে এই ভুট্টা প্রকল্পে বাঘের পায়ের ছাপ দেখতে পায় এলাকাবাসী। রাতে এলাকার দু-একজন বাঘ দেখতেও পান। এর পর থেকেই এলাকায় শুরু হয় বাঘ আতঙ্ক। ব্যাপারটি বন বিভাগকে জানালে বৃহস্পতিবার ময়মনসিংহ ও শেরপুর থেকে বন বিভাগের লোকজন এলাকায় আসেন। পরে বন বিভাগ থেকে আসা লোকজন এলাকাটি পর্যবেক্ষণ করে নিশ্চিত করেন এলাকায় বাঘ রয়েছে।

এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা বন বিভাগের রেঞ্জার তারিকুল ইসলাম জানান, বন বিভাগ থেকে আসা লোকজন বাঘের পায়ের ছাপ দেখে নিশ্চিত হয়েছে এলাকায় বাঘ রয়েছে। আজ সকাল থেকে ঢাকা থেকে বন বিভাগের বিশেষ দল এলাকায় এসেছে। তারা বাঘ ধরতে অভিযান শুরু করেছে।

গত ১০ ফেব্রুয়ারি শ্রীবরদীর তাতিহাটিতে চিতাবাঘের থাবায় আহত হয়েছিলেন শ্রীবরদীর নবনির্বাচিত মেয়র আবু সাইদ। সে সময় চিতাবাঘটিকে পিটিয়ে হত্যা করে মেয়র অনুসারীরা।