ভোলায় জামায়াতের আমিরসহ আটক ৩৫

Looks like you've blocked notifications!
ভোলার লালমোহনে জেলা জামায়াতের আমিরসহ আটক ৩৫ জনকে লালমোহন থানায় সাংবাদিকদের সামনে হাজির করা হয়। ছবি : এনটিভি

ভোলায় নাশকতা পরিকল্পনার অভিযোগে জেলা জামায়াতের আমির মোহাম্মদ মোস্তফা কামাল ও লালমোহন উপজেলা ছাত্রশিবিরের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে লালমোহন পৌরসভার ৫ নং ওয়ার্ড থেকে তাঁদের আটক করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন ধরনের বই, সিডি ও সাতটি পেট্রলবোমা উদ্ধারের দাবি করেছে পুলিশ।

সহকারী পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রফিকুল ইসলাম বলেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠকে নাশকতা সৃষ্টির পরিকল্পনা  করছেন-এমন গোপন খবরের ভিত্তিতে পুলিশ ফোর্স নিয়ে আজ সকাল ৯টায় লালমোহন পৌরসভার ৫নং ওয়ার্ডের জামায়াত নেতা মো. আকরাম হুজুরের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়ির পিছনের একটি মক্তব থেকে জেলা জামায়াতের আমির মোহাম্মদ মোম্তফা কামাল ও উপজেলা ছাত্রশিবিরের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ ৩৫ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে আটক করা হয়। ওই সময় অভিযান চালিয়ে সাতটি পেট্রলবোমা, সরকারবিরোধী বই, সিডি উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

লালমোহন থানায় সাংবাদিকদের সামনে হাজির করা হলে আটকদের মধ্যে লালমোহন ইউনিয়ন জামায়াতের সভাপতি  মো. আজিম উদ্দিন বলেন, ‘লাল কসটেপ পেঁচানো বোতল (পেট্রলবোমা) আমাদের কাছ থেকে উদ্ধার করেনি।’ এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার বলেন, ‘এসব কথা তারা এখন বলবেই।’

এদিকে আটক ব্যক্তিদের এলাকায় গিয়ে দেখা যায় একটি পুরোনো টিনের ঘর থেকে তাঁদের আটক করা হয়েছে। ওই এলাকার মো. সেলিম জানান, এই এলাকায় এর আগে তাঁদের কখনো দেখেনি। সকালে বিপুল পুলিশ এসে ৩৫ জনকে আটক করে নিয়ে যায়।