গৌরীপুরে ট্রেনের বগি ও ইঞ্জিন লাইনচ্যুত

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের গৌরীপুরে আজ শুক্রবার একটি লোকাল ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়। ছবি : এনটিভি

ময়মনসিংহের গৌরীপুরে আজ শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে একটি লোকাল ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়েছে। এতে রাজধানী ঢাকার সঙ্গে নেত্রকোনার মোহনগঞ্জ ও জারিয়া এই দুইটি রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

ময়মনসিংহে রেলওয়ের ট্রাফিক পরিদর্শক হামিদুল ইসলাম খান জানান, মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী লোকাল ২৬১ নম্বর ট্রেনটি আজ দুপুর পৌনে ১২টায় গৌরীপুর রেলস্টেশনের ডাউন পয়েন্ট অতিক্রম করছিল। এ সময় একটি বগি ও ইঞ্জিন লাইনচ্যুত হয়। সেই সঙ্গে রেললাইনের স্লিপার ভেঙে রেললাইন নষ্ট হয়ে যায়। এ সময় ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে অন্তত ১০-১২ জন যাত্রী আহত হয়।

খবর পেয়ে ময়মনসিংহের কেওয়াটখালী লোকোশেড থেকে উদ্ধারকারী ট্রেন আড়াই ঘণ্টা পর দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। ট্রেন দুর্ঘটনার ফলে মোহনগঞ্জ ও জারিয়া থেকে ছেড়ে আসা একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে পড়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রেলওয়ের ট্রাফিক পরিদর্শক হামিদুল ইসলাম খান আরো জানিয়েছেন, ট্রেন চলাচল স্বাভাবিক হতে ছয়-সাত ঘণ্টা সময় লাগতে পারে।

তদন্ত কমিটি গঠন : ট্রেনের ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুতির ঘটনায় ময়মনসিংহ রেলের ট্রাফিক পরিদর্শক তোফাজ্জল হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন কেওয়াটখালী রেলওয়ে লোকোশেডের লোকোমেটিভ পরিদর্শক আবদুল আউয়াল ও ক্যারেজ অ্যান্ড ওয়াগন পরিদর্শক হারুন অর রশিদ।

আজ সন্ধ্যায় কমিটি গঠনের বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন কেওয়াটখালী রেলওয়ে লোকোশেডের লোকোমেটিভ পরিদর্শক আবদুল আউয়াল। তিনি জানান, তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।