সিলেটে সাঈদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
ছবি: এনটিভি

সিলেটে অপহরণের পর শিশু আবু সাঈদ হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ মঙ্গলবারও বিক্ষোভ মিছিল করেছে ১০টি পাড়া-মহল্লার বাসিন্দারা। বিকেল সাড়ে ৫টায় নগরীর রায়নগর পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মিরাবাজার ঘুরে মনিপুরি রাজবাড়ীতে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন রায়নগর, দর্জিপাড়া, ঝেরঝেরিপাড়া, আগপাড়া, ঝর্ণারপাড়, মিরাবাজার, মনিপুরি রাজবাড়ি, শাহী ঈদগাহ, কুমারপাড়া ও খরাদিপাড়ার ক্ষুব্ধ বাসিন্দারা।

এ সময় বিক্ষোভকারীরা হত্যার সাথে জড়িত আটক পুলিশ কনস্টেবল এবাদুর রহমান, র‌্যাবের তথ্যদাতা আতাউর রহমান গেদা ও জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম রাকিবের ফাঁসি ও পলাতক ওলামা লীগের প্রচার সম্পাদক মহিবুল ইসলাম মাছুমসহ অন্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। অন্যথায় তারা প্রতিদিনই রাজপথে বিক্ষোভ করবেন বলে হুঁশিয়ারি দেন।

এদিকে, সাঈদ হত্যার অন্যতম আসামি আতাউর রহমান গেদাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। তবে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে নাম আসা দুজনকে এখনো গ্রেপ্তার করা হয়নি। 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. রহমাত উল্লাহ জানান, এ হত্যাকাণ্ডে পাঁচজন জড়িত ছিল। বাকি দুজনের একজনকে শনাক্ত করা হয়েছে। তাঁকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

গত শনিবার রাতে সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমানের বাসা থেকে নগরীর হাজী শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।