সিলেটে ৫০ ভরি সোনাসহ ৫ ‘ডাকাত’ আটক

Looks like you've blocked notifications!
সিলেটে ৫০ ভরি স্বর্ণালংকার, দেশি-বিদেশি প্রায় পাঁচ লাখ টাকা মূল্যমানের মুদ্রা, বেশ কিছু মোবাইল ফোনসেট, ইলেকট্রনিক সামগ্রী ও ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্রসহ পাঁচজনকে আটক করা হয়। ছবি : এফএনএস

সিলেটের বিভিন্ন স্থানে ডাকাতি করে স্বর্ণালঙ্কার, মূল্যবান জিনিসপত্র ও টাকা-পয়সা রাখা হতো এক জায়গায়। নির্দিষ্ট সময় শেষে তা নিজেদের মধ্যে ভাগাভাগি করত ডাকাতরা। এবার সেই ভাগাভাগিতে বাগড়া দিয়েছে পুলিশ।

ডাকাতদের লুণ্ঠিত মালামালের আস্তানায় হানা দিয়ে পুলিশ বিপুল স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসেট ও মূল্যবান জিনিসপত্র উদ্ধার করেছে।

গতকাল রোববার রাতে নগরীর ভাতালিয়া মধু শহীদ এলাকার ১৫/বি নম্বর বাসায় অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়। ডাকাতির ঘটনায় পুলিশ এক নারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন সিলেট নগরীর কাজলশাহ এলাকার ৮১/৩ বাড়ির নূর উদ্দিন (২১), মেজরটিলার কৃষ্ণ দেবনাথ (২৮), বাগবাড়ীর লিয়াত আলী কলোনির সোহেল আহমদ (২১), সাহেবের বাজার পাঠানগাঁওয়ের সেবুল খাঁ (২২) ও ভাতালিয়া মধু শহীদ এলাকার ১৫/বি এর বাসিন্দা রেখা বেগম (৪০)।

তাদের কাছ থেকে উদ্ধার হওয়া মালামালের মধ্যে রয়েছে ৫০ ভরি স্বর্ণালঙ্কার, পাঁচ লাখ টাকা মূল্যমানের দেশি-বিদেশি মুদ্রা, ৩৫টি মুঠোফোনের সেট, চারটি ল্যাপটপ, দুটি এলসিডি টিভি, একটি ডিভিডি, ছয়টি ক্যামেরা, দুই কেজি ওজনের ইমিটেশনের অলংকার এবং ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জাম।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, গত ২৭ ফেব্রুয়ারি জেলার বিশ্বনাথ উপজেলার পীরেরগাঁওয়ে রিদওয়ান আলীর বাড়িতে ডাকাতিকালে নূর উদ্দিন ও কৃষ্ণ দেবনাথ নামের দুই ডাকাতকে আটক করা হয়। তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী গতকাল রোববার রাতে রেখা বেগমের ভাতালিয়া মধু শহীদের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। রেখা বেগমসহ পরে আরো দুই ডাকাতকে গ্রেপ্তার করা হয়। ডাকাতদলের অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে জানান তিনি।

আটক ব্যক্তিরা আন্তজেলা ডাকাতদলের সদস্য বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার নুরুল ইসলাম। আজ সোমবার দুপুরে নগরের রিকাবীবাজারে জেলা পুলিশের সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।