বুথে রাখার সময় হামলা, এক কোটি ৮৪ লাখ টাকা লুট!

Looks like you've blocked notifications!
ডাচ্‌-বাংলার ব্যাংকের এ বুথে রাখার সময় ডাকাত দল হামলা চালায়। ছবি : এনটিভি

গাজীপুরে কালিয়াকৈর উপজেলায় ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) এটিএম বুথের ভল্টে রাখার সময় এক কোটি ৮৪ লাখ টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার পল্লীবিদ্যুৎ এলাকার অ্যাপেক্স ফুটওয়্যার কারখানার ফটকসংলগ্ন ডিবিবিএল বুথে এ ঘটনা ঘটে।

পুলিশ ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে গেছে, মানি প্ল্যান্ট লিংক নামে একটি অর্থ নিরাপত্তা প্রতিষ্ঠান গাড়িতে করে এটিএম বুথের ভল্টে টাকা রাখার সময় ১০-১২ জনের একদল ডাকাত অতর্কিতে হামলা চালায়। এ সময় বুথের নিরাপত্তাকর্মীকে মারধর করে প্রায় এক কোটি ৮৪ লাখ টাকা লুট করে পালিয়ে যায় তারা। খবর পেয়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এটিএম বুথের নিরাপত্তাকর্মী এজাব উদ্দীন জানান, মাসের শুরুতে বিভিন্ন কারখানার শ্রমিকদের বেতন-ভাতার টাকা এ ভল্টে জমা করা হয়। সেখান থেকে শ্রমিকরা কার্ডের মাধ্যমে টাকা তোলেন। রাতে মানি প্ল্যান্টের লোকজন টাকা ভল্টে রাখতে গেলে ডাকাতরা হামলা করে তা লুট করে নিয়ে যায়।

মানি প্ল্যান্টের প্রধান নির্বাহী কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল (অব.) আবেদীন বলেন, ‘কালকে রাতে অন্য বুথগুলোতে লোডিং কইরা আসার সময় কর্মীরা এটা লাস্ট লোডিং করা ধরছে। ইতিমধ্যে ১০/১২ জন লোক আইস্যা আমাদের লোককে ইনজুরড করছে এবং ট্রাংক দুটি নিয়া গেছে। আমার একজন লোক হাসপাতালে আছে। এই হচ্ছে অবস্থা।’  তিনি বলেন, ‘এটা একটি হিসাবের ব্যাপার। তবে আনুমানিক দেড় কোটি টাকার ওপরে, দুই কোটি টাকা নিচে।’ তবে কিছুক্ষণ পরে তিনি জানান, এক কোটি ৮৪ লাখ টাকা লুট হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মোতালেব বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তদন্ত সাপেক্ষে ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটন করা যাবে বলে জানান তিনি।