ডাচ-বাংলার বুথে লুট

জঙ্গল থেকে ট্রাংক উদ্ধার, দুজন গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
খালি দুটি ট্রাংকসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি : এনটিভি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ডাচ-বাংলা ব্যাংকের বুথ থেকে এক কোটি ৮৪ লাখ টাকা লুটের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় তাঁরা স্বীকারোক্তি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আজ শুক্রবার দুপুরে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। এ ছাড়া খালি দুটি ট্রাংক জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। এগুলোতে লুট হওয়া টাকা ছিল।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার রাখালিয়াচালা এলাকা থেকে মিন্টু ও গাজীপুরের বোর্ডবাজার থেকে নাইমুলকে গ্রেপ্তার করেছে। তাঁরা দুজনই ডাকাতদলের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা লুটের সঙ্গে জড়িত থাকার স্বীকার করেছেন তাঁরা। বাকি আরো ছয় সদস্যকে গ্রেপ্তার করা গেলে এ ঘটনার তদন্তে মূল ঘটনা বের হয়ে আসবে বলে জানিয়েছে পুলিশ।

ওসি জানান, গ্রেপ্তার হওয়া দুজন এর আগেও বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন। ফেলে যাওয়া দুটি খালি ট্রাংক ও একটি এটিএম কার্ড ময়মনসিংহের ফুলবাড়িয়া এলাকার জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। অর্থ নিরাপত্তাকারী প্রতিষ্ঠান মানি প্ল্যান্ট লিংকের কর্মকর্তারা এসব ট্রাংক শনাক্ত করেছেন।

গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে পল্লীবিদ্যুৎ এলাকার অ্যাপেক্স ফুটওয়্যার কারখানার ফটকসংলগ্ন ডাচ-বাংলার বুথে হামলা চালিয়ে টাকা লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

পুলিশ ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, মানি প্ল্যান্ট লিংকের কর্মকর্তারা গাড়িতে করে এটিএম বুথের ভল্টে টাকা রাখতে যাচ্ছিলেন। এ সময় ১০-১২ জনের একদল ডাকাত অতর্কিতে হামলা চালায়। বুথের নিরাপত্তাকর্মীকে মারধর করে এক কোটি ৮৪ লাখ টাকা লুট করে পালিয়ে যায় তারা। পরে মানি প্ল্যান্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জয়নাল আবেদিন এ ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা করেন।