ভূমি রক্ষা কমিটির সংবাদ সম্মেলন

বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তর স্থানান্তরের দাবি

Looks like you've blocked notifications!

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় ২১টি পাহাড়ি পরিবারকে উচ্ছেদ করে ৫১ বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন করা হচ্ছে বলে অভিযোগ করেছে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি। সদর দপ্তর স্থানান্তর করে পরিবারগুলোকে নিজ নিজ ভূমিতে পুনর্বাসনের দাবি জানিয়েছে কমিটি।
 
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার বাবুছড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে ভূমি রক্ষা কমিটি এ দাবি জানায়।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সদস্য ও ৪ নম্বর দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্ররঞ্জন চাকমা। এ সময় পাহাড়িদের নামে বিজিবি ও পুলিশের দায়ের করা মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের মুক্তির দাবিও জানানো হয়।

চন্দ্ররঞ্জন চাকমা বলেন, ‘চলমান সংকট নিরসনে উদ্যোগ না নিয়ে প্রশাসনের মারমুখী ও বৈরী আচরণ শঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে। এভাবে চলতে থাকলে যে কোনো সময় পাহাড়ে গণবিস্ফোরণ ঘটতে পারে।’ সংকট উত্তরণে আলোচনাই একমাত্র পথ বলে মন্তব্য করেন তিনি।
 
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য-সচিব ধর্ম জ্যোতি চাকমা। এ সময় ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান পরিতোষ চাকমা, ভূমি রক্ষা কমিটির সদস্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুস্ময় চাকমাসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।