লালমনিরহাট-বুড়িমারী সড়ক

অবশেষে স্বর্ণামতিতে হচ্ছে নতুন সেতু

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের স্বর্ণামতি নদীর ওপর অবশেষে নতুন সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। এক যুগেরও বেশি সময় ধরে পরিত্যক্ত ও ঝুঁকিপূর্ণ ঘোষণা করা পুরোনো সেতুটি এতদিন ধরে ওই সড়কে চলাচলকারীদের হরহামেশাই চরম দুর্ভোগে ফেলত।

আজ শনিবার সেতুর নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

সেতুর নির্মাণকাজের উদ্বোধন উপলক্ষে আদিতমারী জিএস উচ্চ বিদ্যালয় মাঠে অয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। আদিতমারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন লালমনিরহাট-কুড়িগ্রাম সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মতিয়ার রহমান, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক সিরাজুল হক।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের আদিতমারীতে ৯৩ দশমিক ৬৪৪ মিটার দীর্ঘ চার লেন পিসি গার্ডারের এই সেতুটি নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৫ লাখ টাকা। এর প্রস্থ ১৮ দশমিক ২০ মিটার।

জানা গেছে, লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে চার দেশের আমদানি-রপ্তানি পণ্যসহ জেলার চার উপজেলার সঙ্গে জেলা সদরের যোগাযোগের প্রধান মাধ্যম হিসেবে পরিচিত মহাসড়কটি। কিন্তু সেই সড়কেই এক যুগেরও বেশি সময় ধরে দাঁড়িয়েছিল ঝুঁকিপূর্ণ পুরোনো সেতুটি। আর এর ওপর দিয়ে চলাচল করতে গিয়ে হাজার হাজার মানুষকে প্রতিনিয়তই দুর্ভোগে পড়তে হতো।

লালমনিরহাট জেলাবাসীর স্বপ্নের স্বর্ণামতি সেতু নির্মাণকাজের উদ্বোধন শেষে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী। সেই উন্নয়নের ধারাবাহিকতায় জেলার মানুষের স্বপ্ন আজ পূরণ হতে চলেছে। এই জেলাকে একটি আধুনিক ও সমৃদ্ধশালী জেলা গড়তে সরকার নিরলসভাবে কাজও করে যাচ্ছে।