বরিশালে মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ গঠিত

Looks like you've blocked notifications!
এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। ফাইল ছবি

এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর মুক্তির দাবিতে বরিশালে ‘মুক্তি পরিষদ’-এর আঞ্চলিক কমিটি গঠন করা হয়েছে। পরিষদ মোসাদ্দেক আলীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি চেয়েছে।

বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আজিজ রহিমকে আহ্বায়ক এবং বরিশাল নাগরিক সমাজের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মিজানুর রহমানকে সদস্য-সচিব করে আজ শনিবার ৩১ সদস্যের এ আঞ্চলিক কমিটি গঠন করা হয়। 

কমিটির চার যুগ্ম আহ্বায়ক হলেন অধ্যাপক মো. সাইদুল ইসলাম, বজলুর রশিদ হাওলাদার, শামিম আরা লিপি এবং অধ্যাপিকা ফয়জুন্নাহার শেলি।

এ ছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুর রহমান, সাংবাদিক নুরুল আলম ফরিদ, আলহাজ মেজর (অব.) শামসুদ্দিন খান, হুমায়ূন কবীর, শামীম আহসান, অধ্যাপক মহসিন উল ইসলাম হাবলু, মজিবুর রহমান, অধ্যাপক মো. শহিদুল ইসলাম, সাবেক অধ্যক্ষ আব্দুল কাদের, অধ্যাপিকা দিনারা বেগম, হোসেন শিকদার, অধ্যাপিকা জেবুন্নেসা বেগম, অ্যাডেভাকেট মোখলেছুর রহমান বাচ্চু, হারুন অর রশিদ, অ্যাডভোকেট তহুরা বেগম, মো. শোয়েব আহমেদ, আকলিমা জাহান, মাধব কুণ্ডু রায়, মজিবুর রহমান, ফুয়াদ রেজা মামুন, মিথুন ফারহানা, মো. রফিকুল ইসলাম চৌধুরী, মো. ইকবাল রশিদ অপু, ফিরোজ মোস্তফা ও নাসির উদ্দিন। 

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক, চিকিৎসক, সাংবাদিক, সাংস্কৃতিক ও গণমাধ্যমব্যক্তিত্ব, শিল্পী ও সমাজকর্মীদের সমন্বয়ে ঢাকায় ‘আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী মুক্তি পরিষদ’ গঠন করা হয়। এ মুক্তি পরিষদের আহ্বায়ক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, সদস্যসচিব হলেন শিশু সংগঠক ও অনুষ্ঠান নির্মাতা এম হুমায়ুন কবির।