তক্ষক পাচারের চেষ্টা, দুজনকে ছয় মাসের কারাদণ্ড

Looks like you've blocked notifications!
তক্ষকসহ গ্রেপ্তার হওয়া আবদুল খালেক ও বশির আহম্মেদ। ছবি : এনটিভি

ভারতে তক্ষক পাচারের চেষ্টার অপরাধে মেহেরপুরের মুজিবনগরে দুজনকে ছয় মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উদ্দিন এ আদেশ দেন। 

দণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মুজিবগরের রসিকপুর গ্রামের আবদুল খালেক(৪০) ও কুষ্টিয়া জেলার ইবি থানা এলাকার বশির আহম্মেদ (২৫)। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে রসিকপুর গ্রামে অভিযান চালিয়ে পুলিশের একটি দল দুটি তক্ষকসহ তাঁদের গ্রেপ্তার করে।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান,  একটি প্রতারক চক্র বিলুপ্ত প্রায় তক্ষক ভারতে পাচার করে আসছিল। গতকাল রাতে তাঁরা দুটি তক্ষক ভারতে পাচারের প্রস্তুতি নিচ্ছেন-এমন গোপন সংবাদের ভিত্তিতে রসিকপুর গ্রামে খালেকের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় দুটি তক্ষকসহ বশির ও খালেককে গ্রেপ্তার করা হয়। পরে আজ বৃহস্পতিবার দুপুর ২টায় ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়েত উদ্দিন দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। আটক দুজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।