মেলান্দহে হামলায় বিএনপির চেয়ারম্যান প্রার্থীসহ আহত ১০

Looks like you've blocked notifications!

জামালপুরের মেলান্দহ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপিকর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় হামলায় বিএনপির চেয়ারম্যান প্রার্থীসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

৩১ মার্চ মেলান্দহের দুরমুঠ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনের সব আয়োজন সম্পন্ন হওয়ার পর আলী আহমেদ নামের একজনের করা সীমানাসংক্রান্ত মামলায় হাইকোর্টের নির্দেশে ২৯ মার্চ দুরমুঠ ইউনিয়নের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা চলছিল।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির একটি মিছিল চলাকালে আওয়ামী লীগের কর্মীরা মিছিলে হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের কর্মীরা বিএনপির চেয়ারম্যান প্রার্থী সৈয়দ রাসেদুজ্জামান অপুর বাসায় হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করে। হামলায় বিএনপি প্রার্থী সৈয়দ রাশেদুজ্জামান অপুসহ অন্তত ১০ আহত হয়।

আজ শুক্রবার সকালে মেলান্দহ পৌর বিএনপির সভাপতি হাজি দিদার পাশা এনটিভি অনলাইনকে জানিয়েছেন, সৈয়দ রাশেদুজ্জামান অপু চিকিৎসাধীন থাকায় তাঁর পক্ষে মেলান্দহ থানায় মামলা করতে গেলে থানা মামলা গ্রহণ করেনি। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাহার রেখে যেতে বলেছেন।

এ ব্যাপারে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিমুল ইসলাম জানিয়েছেন, দুরমুঠ ইউনিয়নের বিএনপি প্রার্থী সৈয়দ রাশেদুজ্জামান অপু ও আওয়ামী লীগের প্রার্থী খালেকুজ্জামান জুবেরী অভিযোগ দায়ের করেছেন। মামলার প্রস্তুতি চলছে।