মৌলভীবাজারে আবারও সেতু ধস, রেল যোগাযোগ বিচ্ছিন্ন

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারের শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের কাছে জানকীছড়া এলাকায় রেলওয়ে সেতু ধসে পড়ার পর আজ সোমবার সকাল থেকে কাজ শুরু করেন শ্রমিকরা। ছবি : এনটিভি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের কাছে জানকীছড়া এলাকায় রেলওয়ে সেতু আবারও ধসে পড়েছে। এতে আজ সোমবার ভোর ৫টা থেকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনমাস্টার ফয়েজ আহমদ জানান, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা বাগানের জানকীছড়া এলাকায় রেলওয়ের ১৫৭ নম্বর সেতুর মূল গাডারের নিচের মাটি সরে গিয়ে সেতু ভেঙে যায়। এর আগে ওই স্থানে রেলওয়ের সেতু আরো দুবার ভেঙে গিয়ে ট্রেন চলাচল বন্ধ ছিল।  

রেলওয়ে লাইনম্যানের মাধ্যমে খবর পেয়ে কর্তৃপক্ষ ওই সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে। এ অবস্থায় ঢাকা ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনগুলো শ্রীমঙ্গল স্টেশন পৌঁছালে তা পুনরায় গন্তব্যস্থলে ছেড়ে যায়। 

শ্রীমঙ্গলে রেলওয়ের উপসহকারী প্রকৌশলী আলী আজম জানান, চলতি বছরের ১৬ জানুয়ারি এবং ২৫ ফেব্রুয়ারি পাহাড়ি ঢলে ওই রেলওয়ে সেতু ভেঙে গিয়ে ট্রেন চলাচল বন্ধ হয়েছিল। একইভাবে সোমবার ভোরে পাহাড়ি ঢলে সেতু ভেঙে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সেতু মেরামতের কাজ চলছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে ২৪ ঘণ্টা সময় লাগতে পারে।