পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

সরকারের আশ্বাসে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা ধমর্ঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

আজ সোমবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম।

সভায় মির্জা আজম জানান, আগামী ২০ এপ্রিলের মধ্যে চারটি বকেয়া বেতন পরিশোধ করা হবে। ২৫ এপ্রিলের মধ্যে বকেয়া বেতন পরিশোধসহ সব দাবি মেনে নেওয়া হবে।

প্রতিমন্ত্রী আরো জানান, পহেলা বৈশাখের আগে যে বেতন পাওয়ার কথা তা পরবর্তী কার্যদিবসে পাবেন শ্রমিকরা।

এদিকে বৈঠকের পর ধমর্ঘট প্রত্যাহারের ঘোষণা দেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিককল্যাণ ঐক্য পরিষদের আহ্বায়ক সোহরাব হোসেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘সরকারের সঙ্গে আমাদের আলোচনা সন্তোষজনক। মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব আমাদের সমস্যা সমাধানে তাঁদের গৃহীত পদক্ষেপ আমাদের সামনে তুলে ধরেছেন। আমরা তাঁদের আশ্বাসে আশ্বস্ত। ধর্মঘট প্রত্যাহার করার জন্য আমরা আমাদের সংগঠনগুলোকে এরইমধ্যে নির্দেশ দিয়েছি।’ শ্রমিকরা ছুটির পর প্রথম কার্যদিবসে কাজে যোগ দেবে বলে জানান তিনি।

পাটশ্রমিকদের পৃথক মজুরি কমিশন গঠনের দাবির ব্যাপারে সোহরাব হোসেন জানান, মন্ত্রী জানিয়েছেন, বাস্তবতার আলোকে তা বিবেচনা করা হবে।

সভা শেষে বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক বলেন, ‘আমাদের ওপর আস্থা রাখতে বলেছি। তাঁরা আমাদের ওপর বিশ্বাস রেখে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। আমরা তাঁদের দাবিগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে পূরণ করার চেষ্টা করব।’

বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে গত ৫ এপ্রিল থেকে আন্দোলন ও ধর্মঘট পালন করছে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা।