শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ বিএনপির সাবেক এমপির বিরুদ্ধে

Looks like you've blocked notifications!

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিরাজগঞ্জের উল্লাপাড়া আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি এম. আকবর আলীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছে জেলা বিএনপি।

জেলা বিএনপির এই সিদ্ধান্ত গত ২০ এপ্রিল এক চিঠির মাধ্যমে এম. আকবর আলীকে জানানো হয়েছে। এ বিষয়ে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বরাবর আবেদন পাঠানো হবে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোকাদ্দেছ আলীর সই করা ওই চিঠিতে বলা হয়েছে, উল্লাপাড়া উপজেলা বিএনপির সভাপতির পদে থাকা অবস্থায় সাংগঠনিক এলাকায় এম. আকবর আলীর দীর্ঘদিন নিয়মিতভাবে অনুপস্থিত ছিলেন। সেই সাথে দলীয় নেতাকর্মীদের সাথে তাঁর কোনো যোগাযোগ ছিল না। উপজেলা বিএনপির কার্যালয় বন্ধ থাকলেও তা খোলার কোনো ব্যবস্থা নিতে পারেননি তিনি। এ ছাড়া দেশে আন্দোলন সংগ্রাম চলার সময় এম. আকবর বিদেশে অবস্থান করায় স্থানীয় নেতাকর্মীরা অভিভাবকহীন ও নেতৃত্বহীন অবস্থায় ছিলেন।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দলকে সুসংগঠিত করতে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক ২০১৫ সালের ২২ অক্টোবর উল্লাপাড়া উপজেলা বিএনপির নির্বাহী কমিটি বাতিল করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এরপর থেকে এম. আকবর আলী জেলা বিএনপি গঠিত আহ্বায়ক কমিটিকে অবজ্ঞা, তাচ্ছিল্য করে নিজেকে উপজেলা বিএনপির সভাপতি হিসেবে প্রচার চালিয়ে আসছেন। যা অনাকাঙ্ক্ষিত এবং দলীয় শৃঙ্খলার পরিপন্থী।

সংগঠনের নিয়মনীতি লঙ্ঘন করায় গত ৫ এপ্রিল এম. আকবরকে জেলা বিএনপির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। গত ১১ এপ্রিল নোটিশের জবাবে এম. আকবর আলী নিজেকে আবারও উল্লাপাড়া উপজেলা বিএনপির সভাপতি হিসেবে উল্লেখ করায় তা গ্রহণযোগ্য নয় বলে চিঠিতে উল্লেখ করেছে জেলা বিএনপি। এ ছাড়া উপরোক্ত কারণ দর্শানো নোটিশের জবাব হ্যান্ডবিল আকারে দলীয় নেতাকর্মী, জনগণ এবং রাজনৈতিক প্রতিপক্ষ দলের মধ্যে বিতরণ করে এম. আকবর দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ করেছেন বলে মনে করছে জেলা বিএনপি।

ফলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের গঠনতন্ত্র অনুযায়ী এম. আকবর আলীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছে সিরাজগঞ্জ জেলা বিএনপি।