কুষ্টিয়ায় নির্বাচনী সংঘর্ষে বিদ্রোহী প্রার্থীর সমর্থক নিহত

Looks like you've blocked notifications!
নির্বাচন-পূর্ব সহিংসতায় নিহত লাল্টু মোল্লার মৃত্যুর খবরে স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে কুষ্টিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

আজ বৃহস্পতিবার সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম লাল্টু মোল্লা। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থক ছিলেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল ৯টার দিকে আলামপুর ইউনিয়নের দহকুলা বাজারে একটি দোকানের সামনে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আক্তারুজ্জামান বিশ্বাসের সমর্থকরা হঠাৎ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ সিরাজ উদ্দিনের সমর্থকদের ওপর চড়াও হয়। এ সময় দুই পক্ষই মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে স্বতন্ত্র প্রার্থী সিরাজ চেয়ারম্যানের সমর্থক লাল্টু মোল্লাসহ অন্তত ১৫ জন আহত হন। আহতদের দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক লাল্টু মোল্লাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, লাল্টু মোল্লার মৃত্যুসংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে আবারও উত্তেজনা দেখা দেয় এবং দ্বিতীয় দফায় সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, সংঘর্ষের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে নতুন করে সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলছে বলেও জানান তিনি। এখন পর্যন্ত সন্দেহভাজন হিসেবে ১৫ জনকে আটক করেছে পুলিশ। তবে এখনো কোনো মামলা করা হয়নি।

আগামী ৭ মে চতুর্থ ধাপে এ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা রয়েছে।