নোয়াখালী সদরের পৌর নির্বাচনে বাধা নেই

Looks like you've blocked notifications!

নোয়াখালী সদরের পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে করা রিটের ওপর জারি করা রুল বাতিল করে দিয়েছেন হাইকোর্ট। ফলে আগামী ২৫ মে ওই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি করে আজ বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। 

আজ আদালতে রিটকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আর বিবাদীপক্ষে ছিলেন ব্যারিস্টার আহসান হাবিব ভূঁইয়া।

এ বিষয়ে বিবাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভূঁইয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘ভোটার তালিকা হালনাগাদ করার জন্য নির্বাচন কমিশনে আবেদন করেন স্থানীয় ভোটার মো. রফিক উল্লাহ। কিন্তু নির্বাচন কমিশন আগের ভোটার তালিকা অনুযায়ী নির্বাচন পরিচালনার সিদ্ধান্ত নিলে এপ্রিলের প্রথম দিকে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটের পরিপ্রেক্ষিতে গত ১৯ এপ্রিল নির্বাচনের আগে ভোটার হালনাগাদ করার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। তারপরের দিন ২০ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে নির্বাচনে অনুষ্ঠানিক ভোট গ্রহণ করার কথা রয়েছে। আজ বুধবার রুলের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট রুল বাতিল করে দেন। এতে করে নির্বাচন হতে কোনো বাধা নেই।’

গত ২৭ এপ্রিল নতুন করে করা এক আবেদনে পৌর এলাকায় ভোটার তালিকা সংশোধন করে তা হালনাগাদ করা হয়নি মর্মে রিটে ওই নির্বাচন স্থগিত চাওয়া হয়। কিন্তু আজ আদালত ওই আবেদন খারিজ করে দেন।