সিলেটে ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ

ব্যবসায়ীদের ওপর নির্যাতন বরদাস্ত করা হবে না : কামরান

Looks like you've blocked notifications!
সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী আতাউল্লাহ সাকেরের কাছে চাঁদা দাবি ও গুম-হত্যার হুমকির প্রতিবাদে আজ শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন স্থানীয় ব্যবসায়ীরা। ছবি : এনটিভি

সিলেটের ব্যবসার পরিবেশ যারা নষ্ট করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে সাধারণ মানুষ ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান। আজ শনিবার দুপুরে শহরের কোর্ট পয়েন্টে এক ব্যবসায়ী সমাবেশে এ কথা বলেন তিনি।

সম্প্রতি সিলেটের শাহজাহান উল্লাহ পাওয়ার স্টেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আতাউল্লাহ সাকেরের কাছ থেকে চাঁদা দাবি করে দুর্বৃত্তরা। না হলে গুম করে তাঁকে হত্যার হুমকি দেওয়া হয়।এই হুমকির প্রতিবাদে আজ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন স্থানীয় ব্যবসায়ীরা।

সমাবেশ থেকে ২৪ ঘণ্টার মধ্যে আতাউল্লাহ সাকেরের হুমকিদাতাদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। এ সময় সিলেটের সাবেক মেয়র বলেন, ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করা এবং তাঁদের খুন-গুমের হুমকি সিলেটের মানুষ কোনোভাবেই মেনে নেবে না। ব্যবসায়ীদের ওপর কোনো ধরনের নির্যাতন বরদাস্ত করা হবে না বলেও মন্তব্য করেন তিনি।

কারিম উল্ল্যা মার্কেট ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি কাওসার আহমদের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদসহ অন্যরা।