ওয়েবোমেট্রিকস র‌্যাংকিং

দেশের সেরা বিশ্ববিদ্যালয় শাবিপ্রবি

Looks like you've blocked notifications!
সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ওয়েবোমেট্রিকস র‌্যাংকিংয়ে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সারা বিশ্বে ২৪০০তম এবং বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেছে। বিশ্বের বিশ্ববিদ্যালয়গুলোর পড়ালেখার মান, গবেষণা ও শিক্ষার পরিবেশের ওপর ভিত্তি করে এই মান নির্ধারণ করা হয়েছে। 

এমন খবরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যালি ও আনন্দ উৎসব করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। 

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গ্রন্থাগার প্রাঙ্গণ থেকে আনন্দ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। আনন্দ র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন। র‍্যালিতে শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি ও প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমিনুল হক এনটিভি অনলাইনকে বলেন, ‘এ অর্জন সকলের সমন্বিত প্রয়াসের ফসল। এ অর্জনের ফলে শিক্ষার্থী-শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের কর্মোদ্যম অনেকটাই বেড়ে যাবে।’

স্পেনের বৃহত্তম সরকারি গবেষণা সংস্থা এসইআইসি থেকে প্রতিবছর বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোকে নিয়ে ওয়েবোমেট্রিকস র‌্যাংকিং প্রকাশিত হয়।  চলতি বছরে ১১ ফেব্রুয়ারি ওয়েবোমেট্রিকস র‌্যাংকিং-২০১৫ প্রকাশিত হয়।