নারায়ণগঞ্জে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

Looks like you've blocked notifications!

ভ্রাম্যমাণ আদালত নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ গোদনাইল এলাকার মোবারক হোসেন নামের এক ভুয়া চিকিৎসককে দুই বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন।

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, আজ বুধবার দুপুরে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ অঞ্চলের সহকারী কমিশনার (ভূমি) শিলু রায় এ রায় ঘোষণা করেন।

এ সময় মোবারক হোসেনের কাছ থেকে অর্ধশতাধিক জাল সনদ উদ্ধার করা হয়। পরে গোদনাইলের চৌধুরীবাড়ি এলাকায় এ আর কমপ্লেক্স ভবনে স্থাপন করা হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়।

ম্যাজিস্ট্রেট শিলু রায় জানান, ভুয়া চিকিৎসক মোবারক হোসেন সিদ্ধিরগঞ্জের গোদনাইলের চৌধুরীবাড়ি এলাকার এ আর কমপ্লেক্স ভবনে একটি ফ্লোর ভাড়া নিয়ে হাসপাতাল প্রতিষ্ঠা করেন। মোবারক হোসেন নিজেই এ হাসপাতালে অস্ত্রোপচার, অস্ত্রোপচারের রোগীকে চিকিৎসাসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও ব্যবস্থাপত্র দেন। সম্প্রতি মোবারকের ভুল চিকিৎসার কারণে এ হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়।

শিলু রায় আরো জানান, এ ব্যাপারে মোবারকের হাসপাতালে চিকিৎসা নেওয়া একাধিক রোগী জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে ওই হাসপাতালে অভিযান চালিয়ে মোবারক হোসেনের চিকিৎসকের সনদ পরীক্ষা করে জাল এবং ভুয়া বলে প্রমাণিত হয়।

শিলু রায় জানান, মোবারকের কাছ থেকে চীনসহ বেশ কয়েকটি দেশের মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক জাল সনদও পাওয়া যায়। এসব ভুয়া এবং জাল সনদ টাকার বিনিময়ে লোকজনের কাছে সরবরাহ করে থাকেন বলে তিনি ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেন।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আব্দুন নূর সায়েমসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।