ঢাকায় নতুন সিএনজি নামানোর পরিকল্পনা নেই : সেতুমন্ত্রী

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরা এলাকায় মহাসড়ক পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা শহরে নতুন করে সিএনজিচালিত অটোরিকশা নামানোর কোনো পরিকল্পনা মন্ত্রণালয়ের নেই। এতে মন্ত্রণালয়ের নৈতিক সমর্থনও নেই। তবে হাইকোর্টের নির্দেশনার আলোকে নতুন ভাবে পাঁচ হাজার সিএনজিচালিত অটোরিকশার নামানোর ব্যপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনের মতামত চাওয়া হয়েছে।  

আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরা এলাকায় মহাসড়ক পরিদর্শন করতে এসে এ কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরো বলেন,  ‘ঈদের আগে মহাসড়কে যানজট কমানোর জন্য আমরা চেষ্টা করছি। মহাসড়কের পাশে দোকানপাট বসিয়ে রাস্তা দখল করতে দেওয়া হবে না।’

মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, থ্রি হুইলারসহ ব্যাটারিচালিত যানবাহন চলাচল করতে দেওয়া হবে না বলেও জানান সেতুমন্ত্রী। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, আন্দোলন করে সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ ঈর্ষান্বিত হয়ে চোরাগুপ্তা হামলা করছে। চোরাগুপ্তা হামলা সরকারের বিরুদ্ধে অত্যন্ত পরিকল্পিত টার্গেট হামলা।

চট্টগ্রামের পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী হত্যার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যা করা হয়েছে পুলিশ বাহিনীর  মনোবল ভেঙে দেওয়ার জন্য। এটা প্রকারন্তরে সরকারের বিরুদ্ধে দূরভিসন্ধি।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।