মানুষ ভয়ে পুলিশের সাথে দূরত্ব রেখে চলে : আইজিপি

Looks like you've blocked notifications!
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক আজ শনিবার দুপুরে সিলেট মহানগরীর রিকাবীবাজারে শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনের উদ্বোধন করেন। ছবি: ফোকাস বাংলা

সাধারণ মানুষ ভয়ে পুলিশের সাথে দূরত্ব রেখে চলে। আর এটি সমাজের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার অন্তরায় বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। এ জন্য তিনি পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধ তৈরির ওপর জোর দেন।
 
আজ শনিবার দুপুরে সিলেট মহানগরীর রিকাবীবাজারের পুলিশ লাইনে জেলা কমিউনিটি পুলিশিং সমাবেশে আইজিপি এ কথা বলেন। এর আগে তিনি সেখানে দেড় হাজার আসনের শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনের উদ্বোধন করেন। এক কোটি টাকা ব্যয়ে মিলনায়তনটি নির্মিত হয়েছে।
 
আইজিপি বলেন, ‘পুলিশকে মানুষ ভয় পায় এবং দূরত্ব রেখে চলে, যা সমাজের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় অন্তরায়। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধ গড়ে তুলতে পারে। এতে সমাজের বিভিন্ন সমস্যা সমাধানের পথ খুঁজে বের করে দ্রুত ব্যবস্থা নেওয়া সম্ভব।’

সিলেট জেলা পুলিশ সুপার নূরে আলম মিনার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, পুলিশের সিলেট রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. মিজানুর রহমান, সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. কামরুল আহসান, শহীদ এসপি এম শামসুল হকের সহধর্মিণী শামসুন্নাহার রহমান, জেলা প্রশাসক (ডিসি) মো. শহীদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, শিক্ষাবিদ ড. কবির আহমদ ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক মাসুক উদ্দিন আহমদ।
 
অনুষ্ঠান শুরুর আগে পুলিশ সদস্যরা কমিউনিটি পুলিশিংয়ের থিম সংগীত পরিবেশন করেন।